বাংলাদেশ প্রাইভেট ইউনিভার্সিটি জব সার্কুলার

thumbnail

বাংলাদেশের বিশ্ববিদ্যালয়সমূহ মূলত তিনটি শ্রেণীতে ভাগ করা হয়েছে-সরকারি বা পাবলিক বিশ্ববিদ্যালয় , বেসরকারি(প্রাইভেট ইউনিভার্সিটি)  এবং আন্তর্জাতিক ।  প্রায় বিশ্ববিদ্যালয় ব্যবসা, প্রকৌশল এবং প্রযুক্তি গবেষণা, সাধারণ বিষয়গুলির উপর গড়ে ওঠে। তাছাড়া কৃষি বিজ্ঞান, স্বাস্থ্য বিজ্ঞান,  ভেটেরিনারি মেডিসিন এর ক্ষেত্র প্রসার লাভ করছে। বাংলাদেশ প্রাইভেট ইউনিভার্সিটি জব সার্কুলার বা চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি চলমান রয়েছে। 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন বা স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠান থেকে এই চাকরির খবর প্রকাশ পেয়ে থাকে। বিভিন্ন প্রাইভেট ইউনিভার্সিটি ফুল টাইম বা পার্ট টাইম চাকরি প্রত্যাশিদের জন্য আমরা বরাবরি সার্কুলার প্রকাশ করে থাকি ।এই পোস্টে মূলত আপনি সকল বেসরকারি প্রাইভেট ইউনিভার্সিটির নিয়োগ বিজ্ঞপ্তি পাবেন।

বেসরকারি প্রাইভেট ইউনিভার্সিটির নিয়ন্ত্রণ সংস্থা বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন বা ইউজিসি।বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন ১৬ ডিসেম্বর ১৯৭২ সালে প্রতিষ্ঠা হয় । মূলত সরকার এবং বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে ইউজিসি সমন্বয়সাধন করে থাকে।সরকারি এবং বেসরকারি বিশ্ববিদ্যালয়ে উচ্চ শিক্ষার মানরক্ষা এবং নিয়ন্ত্রণও এই প্রতিষ্ঠানের দায়িত্ব।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন সরকারকে স্টাডি বিষয়ে পরামর্শ দিয়ে থাকে। বেসরকারি প্রাইভেট ইউনিভার্সিটি নিয়োগ বিজ্ঞপ্তি সহ সকল সরকারি বেসরকারি চাকরির খবর  পাবেন এক পেজে। চলমান সকল বেসরকারি প্রাইভেট ইউনিভার্সিটির নিয়োগ বিজ্ঞপ্তি নিচে দেয়া হলোঃ

  • বেতনঃ  ইউনিভার্সিটি বিধি মোতাবেক 
  • পদসংখ্যাঃ বিভিন্ন ক্যাটাগরিতে বেশ কিছু সংখ্যক    
  • আবেদনের শেষ তারিখঃ  ০৪ ও ১০ জুলাই ২০১৯  পর্যন্ত          
  • চলমান বিজ্ঞপ্তির সংখ্যাঃ ০৩ টি

বিস্তারিত তথ্য জানতে বিজ্ঞপ্তি দেখুনঃ

Source: Daily Star, 25 Juen 2019

Application Deadline: 04 July 2019 

আবেদনের সময়সীমাঃ ১০ জুলাই ২০১৯

আবেদনের সময়সীমাঃ ০৪ জুলাই ২০১৯


One thought on “বাংলাদেশ প্রাইভেট ইউনিভার্সিটি জব সার্কুলার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

 

Back To Top